কুবির সেই শিক্ষকের বাধ্যতামূলক ছুটি প্রত্যাহার



কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়াকে এক মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার প্রত্যাহারের এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা যায়।

এর আগে শোক দিবসে ক্লাস নেয়ার অভিযোগ তুলে ছাত্রলীগ তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করলে ভিসি তাকে এক মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠান।

পরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থী এবং দেশব্যাপী সচেতন মানুষের আন্দোলনের মুখে এ সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান ভিসি।

এর আগে রোববার মাহবুবুল হক ভূঁইয়াকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আলী আশরাফকে তার কার্যালয়ে প্রবেশে করতে দেয়নি শিক্ষকরা। একই দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

এছাড়া ঐ শিক্ষককের বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে ভিসি বরাবর আইনি নোটিশ পাঠানো হয়। একই সঙ্গে প্রত্যাহারের বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা ১২ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রারকে জানাতে নির্দেশ দেয়া হয়।
কুবির সেই শিক্ষকের বাধ্যতামূলক ছুটি প্রত্যাহার কুবির সেই শিক্ষকের বাধ্যতামূলক ছুটি প্রত্যাহার Reviewed by সম্পাদক on August 22, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.